আজকের তারিখ- Sat-27-04-2024
 **   চিলমারীতে বৃষ্টির জন্য ৩য় দিন ইসতিসকার নামাজ আদায় **   দেশের জন্য কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘আমার শরীর নিয়ে আমি গর্বিত’ **   কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে বহিষ্কার **   নাগেশ্বরীতে হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ **   রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান **   ভূরুঙ্গামারীতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় **   চিলমারীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় **   রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক **   কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে ২০ জন গ্রেফতার

চিলমারীতে ডাক্তার কর্তৃক রোগী লাঞ্চিত ॥ এলাকায় চরম উত্তেজনা

এস, এম নুআস: কুড়িগ্রামের চিলমারীতে ডাক্তার কর্তৃক হাসপাতালে ভর্তি রোগীর উপর শারীরিক নির্যাতন ও তার শশুরকে লাঞ্চিতের ঘটনা ঘটেছে। জানাগেছে, চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন জাহাঙ্গীর আলম নামক এক রোগী ডাক্তারের নিকট পরামর্শ নিতে এলে কর্তব্যরত চিকিৎসক ও তার সহযোগি কয়েকজন ঔষধ কোম্পানীর প্রতিনিধি মিলে রোগীকে শারীরিক নির্যাতন করে মাথা ফাঁটিয়ে দেওয়ার ঘটনা ঘটে। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।
প্রত্যক্ষদর্শী মৌজাথানা মন্ডলপাড়া গ্রামের মোঃ নুরুন্নবী (৪৮), মমিনুল ইসলাম (৩৫), জিয়াউর রহমান (৪২) সহ ঘটনাস্থলে উপস্থিত আরও অনেকে জানিয়েছেন, মন্ডলপাড়া গ্রামের মৃত সামছুদ্দিন মন্ডলের পুত্র মোঃ জাহাঙ্গীর আলম মন্ডল (৬০) বেশ কয়েক দিন যাবৎ চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকের দেয়া মেডিসিন খাওয়ার পরও তার শারীরিক অবস্থার কোন উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার দুপুর আনুমানিক ১টা ৩০ মিনিটে তিনি জরুরী বিভাগে পরামর্শ নিতে যান। এ সময় কর্তব্যরত ডাঃ মাহমুদুল হাসান তার বন্ধু-বান্ধব ও কয়েকজন রিপ্রেজেন্টেটিভসহ আড্ডা দিচ্ছিলেন। রোগী মোঃ জাহাঙ্গীর আলম তাকে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দেয়া চিকিৎসা পত্রটি ডাক্তার মাহমুদুল হাসানের নিকট দিয়ে পরবর্তী পরামর্শ চাওয়া মাত্রই উপস্থিত কয়েকজন রিপ্রেজেন্টেটিভ জাহাঙ্গীরের নিকট থেকে চিকিৎসা পত্রটি নিয়ে ছবি তুলতে শুরু করলে ডাক্তারের সাথে জাহাঙ্গীরের কথা কাটাকাটি শুরু হয়। এরই এক পর্যায়ে উত্তেজিত ডাক্তার মাহমুদুল হাসান ও তার বন্ধু-বান্ধব এবং ঔষধ কোম্পানীর প্রতিনিধিগণ মিলে রোগীকে কক্ষের দরজা আটকিয়ে শারীরিকভাবে নির্যাতন শুরু করে। এর এক পর্যায়ে রোগী জাহাঙ্গীরের মাথা ফেটে রক্ত ঝরতে থাকে। এ সময় রোগীর শশুড় বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল সরকার জামাইকে রক্ষা করতে এলে তাকেও উত্তেজিত ডাক্তার ও তার সহযোগিরা শারীরিকভাবে লাঞ্চিত করে। এ ব্যাপারে আহত মোঃ জাহাঙ্গীর তার উপর ডাক্তার ও তার বন্ধু কর্তৃক শারীরিক নির্যাতনের দৃষ্টান্তমুলক বিচার দাবী করেছেন। এ সময় চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলামের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান, তিনি সিভিল সার্জন অফিসে একটি জরুরী মিটিং এ আছেন। ফিরে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
ঘটনার পরপরই উত্তেজিত লোকজন হাসপাতাল ঘিরে ফেললে ডাঃ মাহমুদুল হাসান তার সহযোগিদেরকে সাথে নিয়ে হাসপাতাল থেকে পালিয়ে যান। সংবাদ পেয়ে চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান সহকারী অধ্যাপক রুকুনুজ্জামান শাহীন ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান স্থানীয় সাংবাদিকদের নিকট তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, হাসপাতালের নানা অনিয়ম ও রোগীদের ভোগান্তির বিষয়ে দ্রুত প্রশাসনিক আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )